বৃশ্চিক রাশির জাতক-জাতিকার ২০১৮ সালটি কেমন যেতে পারে

বৃশ্চিক রাশি (Scorpio) - [২৪ অক্টোবর - ২২ নভেম্বর]


শাসক গ্রহ : মঙ্গল।
বৈশিষ্ট্য : পানি।
শুভ সংখ্যা : ৯।
রং : নীল, ঘিয়ে, চকোলেট, সবুজ ও লাল।
রত্ন : রক্ত প্রবাল, হলদে পোখরাজ ও ক্ষেত্রবিশেষে পান্না ও হীরে।
ধাতু : লোহা ও ইস্পাত।
শুভ দিন : মঙ্গলবার।
সঙ্গী/সঙ্গিনী : কর্কট, মীন।
প্রতীক : গভর্নর বা পরিদর্শক।
জলীয় বৈশিষ্ট্য : দৃঢ় প্রতিজ্ঞ, উদ্যমী, আবেগ্রবণ, তীব্র বিচারশক্তি, স্বাধীন।
ব্যক্তিত্ব : আত্মনির্ভরশীল, চালাক, দৃঢ়প্রতিজ্ঞ, উত্তেজনাপ্রবণ, অক্লান্ত কর্মশক্তি, উদ্যমশীল, বিদ্রূপাত্মক, প্রতিহিংসাপরায়ণ, মনোযোগী, অভিজাত।
বিখ্যাত ব্যক্তি : পাবলো পিকাসো, এজরা পাউন্ড, মাদাম কুরি, ইন্দিরা গান্ধী, ম্যারাডোনা, বাদশা ফাহাদ, আলবেয়ার কামু, কিরো, গাদ্দাফী, মীর মোশারফ হোসেন, সম্রাট আওরঙ্গজেব, শামসুর রাহমান, জামিলুর রেজা চৌধুরী, ব্যারিস্টার রফিকুল হক, রুনা লায়লা, আলী যাকের, আসাদুজ্জামান নূর, রুনা লায়লা।

আপনি যখন বৃশ্চিক


বৃশ্চিক মানুষই শারীরিক দিক থেকে শক্ত-সমর্থ। তাদের শারীরিক বৈশিষ্ট্যগুলো লক্ষণীয়ভাবে দৃঢ়, তীক্ষ ও পরিষ্কার। তাদের নাক হবে খাড়া, কখনো কখনো টিয়ার ঠোঁটের মতো। সাধারণত তাদের গায়ের রং হয় মলিন, যেন প্রায় স্বচ্ছ এবং তাদের ভ্রূ মোটা। তা নাকের উপরে এসে মিলিত হয়। বৃশ্চিকের উপস্থিতিতে আপনি মৃদু কোলাহল আর তীব্র গতিময় প্রাণশক্তির আভাস পাবেন, আর সেটাই আপনার কাছে তার পরিচয় তুলে ধরবে। সে যতই শান্ত থাকতে চাক না কেন তার এই তীব্র প্রাণোদ্দীপনাকে লুকিয়ে রাখতে পারবে না। ব্যক্তিত্বের উপর বৃশ্চিকের এমন প্রবল নিয়ন্ত্রণ দেখে অনেককেই ঈর্ষাকাতরতায় ভুগতে হয়। যত তীব্রভাবেই তাদের আবেগে নাড়া লাগুক না কেন, বৃশ্চিকদের শীতল এবং ভাবলেশহীন মুখে সে ছাপ কমই দেখা যায়। এই মানুষগুলো স্বেচ্ছায় এবং গৌরবের সঙ্গেই নিজেদের মুখে ভাবলেশহীনতা ফুটিয়ে তোলে। তাদের হাসি খুব দুর্লভ, তবে সেটা নিখাদ। তাদের শরীরও তাদের অভিব্যক্তির সঙ্গে সামঞ্জস্য বজায় রাখে। হঠাত্ করে লাফিয়ে ওঠা, হঠাত্ যাত্রা শুরু করা কিংবা ভীত আচরণ করা এসব তাদের মধ্যে দুর্লভ। বিব্রতকর পরিস্থিতিতে যেমন সে কুণ্ঠিত হয়ে উঠবে না, তেমনি অহংকার করার মতো পরিস্থিতিতে ফুলেও উঠবে না। নিজের প্রতিক্রিয়াকে সে চরমভাবে দমিয়ে রাখে, কেননা বৃশ্চিক অন্যদের স্বভাব এবং উদ্দেশ্যকেই বিরামহীনভাবে খুঁজতে থাকে। একই সঙ্গে নিজেকে অন্যের সম্ভাব্য অনুসন্ধানী চোখের দৃষ্টি থেকে মুক্ত রাখে। এ ব্যাপারে সে অত্যন্ত দক্ষ। বৃশ্চিকদের স্বাস্থ্য তাদের স্বভাবের প্রতিফলন ঘটায়। নিজের স্বাস্থ্য সে কঠোর পরিশ্রম করে কিংবা বিষণ্নতায় ভুগে নষ্ট করে ফেলতে পারে, কিন্তু জটিল কোনো রোগ থেকেও শুধু ইচ্ছাশক্তিকে কাজে লাগিয়ে সে সেরে উঠতে সক্ষম। রাশির অবস্থান তাকে কয়েকটি পথের মধ্য থেকে যেকোনো একটি বেছে নেওয়ার সুযোগ দেয়। বৃশ্চিকের স্পর্শ হতে পারে শীতল, কোমল আবার উষ্ণও। স্পর্শকাতর মনোভাব তাদের সবচেয়ে বড় দুর্বলতা। অতি সহজে তারা আঘাতপ্রাপ্ত হয় এবং পাল্টা আক্রমণ করে বসে। ফল হয় মারাত্মক!

কেমন যাবে ২০১৮ বিশেষজ্ঞের চোখে


২০১৮ সালের বৃশ্চিক রাশিফলের মতে, এই বছর কিছু চ্যালেঞ্জ নিয়ে আসবে। যদি আপনি দৃঢ়তার সাথে এটাকে নিতে পারেন তাহলে নিজের লক্ষ্যে পৌঁছাতে পারবেন। জানুয়ারি থেকে মার্চ পর্যন্ত আপনাকে স্বাস্থ্য নিয়ে সজাগ থাকতে হবে। এরপর স্বাস্থ্যের উন্নতি হবে এবং শরীরে রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি পাবে। বিরোধীদের জয় করবেন। এই বছর বিশেষত অক্টোবর পর্যন্ত আর্থিক দিক দিয়ে সচেতন থাকুন। অত্যধিক ব্যয় আপনার অর্থনৈতিক অবস্থাকে ক্ষতিগ্রস্ত করতে পারে। অক্টোবরের পর, দক্ষতার সাথে ভালো ফলাফল দেখা যাবে। তবে বিনিয়োগ বুঝে-শুনে করতে হবে। এই বছর ভালো উপার্জন পাবার জন্য কঠোর পরিশ্রম করার জন্য তৈরি থাকুন। উচ্চ শিক্ষার জন্য বিদেশ যেতে চান যারা তাদের জন্য এই সময় খুব ভালো। সন্তানরা জীবন উপভোগ করবে,তবে তাদের একাগ্রতার সমস্যার সাথে সংগ্রাম করতে হতে পারে। পারিবারিক জীবনে সাদৃশ্য আসবে। বিবাহিত জীবন সুখময় হবে। জীবনসাথী আপনার সব প্রচেষ্টাতে উদ্যোগ নেবে এবং সমর্থন করবে। কর্মক্ষেত্র একটু ঝুঁকিপূর্ণ কিন্তু প্রগতিশীল হবে। সবমিলিয়ে এই বছর আপনি মিশ্র ফলাফল দেখতে পাবেন।