ধনু রাশির জাতক-জাতিকার ২০১৮ সালটি কেমন যেতে পারে

ধনু রাশি (Sagittaarious) - [ ২৩ নভেম্বর-২১ ডিসেম্বর ]


শাসক গ্রহ : বৃহস্পতি।
শুভ সংখ্যা : ৩।
রং : হলুদ, বেগুনি, ক্রিম।
রত্ন : এমিথিস্ট, পোখরাজ।
ধাতু : রুপা, প্লাটিনাম।
শুভ দিন : বৃহস্পতিবার।
সঙ্গী/সঙ্গিনী : মেষ, সিংহ, ধনু।
প্রতীক : জ্ঞানী, উপদেষ্টা, তীরন্দাজ।
আগ্নেয় বৈশিষ্ট্য : কৌতূহলী, অকপট, আবেগী, অস্থির, প্রকৃতিপ্রেমী, ধৈর্যহীন, উদার, ক্রীড়ানুরাগী।
ব্যক্তিত্ব : চঞ্চল, নীতিবান, আগ্রহী, অকপট, অকুতোভয়, উচ্চাভিলাষী, দার্শনিক, তার্কিক, সত্যবাদী।
বিখ্যাত ব্যক্তি : আলবার্তো মোরাভিয়া, টমাস কার্লাইল, সোনিয়া গান্ধী, বিটোফেন, ব্রেজনেভ, মার্ক টোয়েন, উইনস্টন চার্চিল, কামরুল হাসান, টিপু সুলতান, জগদীশ চন্দ্র বসু, জাঁ লুক গদার, মুনীর চৌধুরী, রফিকুন নবী, বেলাল চৌধুরী, সেলিনা হোসেন।

আপনি যখন ধনু


ধনুরা সাধারণত অস্থির প্রকৃতির। তারা এক জায়গায় স্থির হয়ে দাঁড়াতে বা বসতে ঘৃণাবোধ করে। যেকোনো পার্টিতে যান এবং সেখানে সবচেয়ে প্রাণবন্ত দলটিকে লক্ষ্য করুন। হাসিখুশি-আনন্দে আপ্লুত যে মানুষটি ওখানে বসে আছে, সে একজন ধনু এবং সে একটু আগেই এমন একটি কথা বলেছে যে সবাই স্তব্ধ হয়ে গিয়েছে। কিন্তু কী ঘটেছে তা সম্পর্কে তার বিন্দুমাত্র ধারণা নেই। যখন সে তার বক্তব্য নিয়ে ঘটিত স্তব্ধতার কারণ অনুধাবন করতে পারবে, তখন অবশ্য তাকে কিছুটা হতভম্ব মনে হবে এবং দলটিতে তার চারপাশের মানুষগুলোকে দেখে মনে হবে যেন তারা এক একটি ধারালো ছুরির ফলা। মুখে একটা প্রফুল্ল হাসি এনে ধনু এমন একটা মন্তব্য করে বসতে পারে যা কেউ কল্পনাও করেননি। সেক্ষেত্রে ধনুর বন্ধুদেরকে বলছি, নিজের মেজাজ ঠাণ্ডা রাখুন। পরিস্থিতি আরও খারাপ হতে পারে। কিন্তু ভাববেন না সে আসলেই কাউকে ইচ্ছে করে কষ্ট দিতে চায়। না, মনের ভেতরে তার আপনার জন্য একটা যত্নের জায়গা তৈরি আছে। ধনুর দৃষ্টি চড়ুইয়ের দৃষ্টিশক্তির মতোই প্রখর ও উজ্জ্বল। ধনুদের মধ্যে জটিলতা কিংবা ক্ষুদ্রতার ছিটে ফোঁটা মাত্র নেই। সে নিষ্কলুষভাবে তার কষ্টদায়ক কথাগুলো বলে ফেলে। সে যে কাটা ঘায়ে নুনের ছিটা দিতেও ছাড়ে না, সেটা আসলে ঘা সারাতে গিয়েও তার অদক্ষতাই তুলে ধরে। অধিকাংশ ধনুই আন্তরিকভাবে চায় যে আপনি প্রাণবন্ত হয়ে উঠুন। অন্তত এটাই তারা করতে চেষ্টা করে। কিন্তু নিজের সদিচ্ছাকে ফলাতে গিয়ে প্রায়ই তারা অঘটন ঘটিয়ে বসে। বহির্মুখীই হোক কিংবা আত্মকেন্দ্রিক, ধনুরা সবসময়ই হূদয়কে উদ্দীপ্ত করতে পছন্দ করে। সেই সব দুর্লভ কিছু ধনু যারা তেমন একটা কথাবার্তা বলে না, তারা হয়তো মনে মনে এমন চমত্কার কোনো পরিকল্পনা করছে যেটা বিশ্বকে চমকে দিতে পারে। তার জিহ্বা যখন স্থির, তখন তার মস্তিষ্ক আরও ব্যস্ত। একজন ধনু যখন সরাসরি তার লক্ষ্যে দৃষ্টি দেয়, তখন সে এতটাই উঁচুতে তীর ছুড়তে পারে, যেখানে মানুষের দৃষ্টিশক্তি পৌঁছতে পারে না। সেখানেই তার স্বপ্নগুলো সব সত্যি হয়ে যায়।

কেমন যাবে ২০১৮ বিশেষজ্ঞের চোখে


২০১৮ সালের ধনু রাশিফলের গণনা অনুযায়ী, এই বছর আপনি জীবনে উন্নতির জন্য অনেক সুযোগ পাবেন। আপনার সংকল্পের দৃঢ়তা আপনাকে অনেক দূর এগিয়ে নিয়ে যাবে। মার্চ মাস পর্যন্ত আয় বাড়ার সম্ভাবনা রয়েছে। এরপর মে মাস পর্যন্ত ব্যয় বৃদ্ধি হতে পারে, কিন্তু তারপরে পুনরায় আগের অবস্থায় ফিরে আসবে। সুতরাং, টাকা-পয়সার চিন্তা করবেন না। আয়ের নতুন উৎস খোঁজার দিকে আপনার প্রবণতা থাকবে এবং একাধিক উৎস থেকে অর্থ উপার্জন করতে সফল হবেন। শনিদেব কঠোর পরিশ্রম করার জন্য প্রেরণা দেবেন। তবে, কাজে প্রয়োজনের অতিরিক্ত ব্যস্ততা ভালো নয়, এবং আপনাকে নিজের স্বাস্থ্যের দিকেও নজর দিতে হবে। মার্চ থেকে মে মাস পর্যন্ত কিছু কঠিন পরিস্থিতি দেখা দিতে পারে এবং অক্টোবরের পর আপনি স্বাস্থ্য সম্পর্কিত সমস্যার সম্মুখীন হতে পারেন। সাবধানে গাড়ি চালাবেন। সন্তানরা পরিশ্রমী হবে এবং শিক্ষার্থীরা ভালো প্রদর্শন করবে। পারিবারিক জীবন সৌহার্দ্যপূর্ণ হবে, কিছু অনিয়মিত সমস্যা দেখা দিতে পারে। যাইহোক, কথাবার্তায় সংযত হন নাহলে সম্পর্কে অশান্তি হতে পারে। বিবাহিত জীবন সুখময় থাকবে, কিন্তু জীবনসঙ্গীর স্বাস্থ্য আপনাকে চিন্তায় ফেলতে পারে। প্রেম জীবন শক্তিশালী হবে। আপনি বিরোধীদের নিয়ন্ত্রণে রাখতে সফল হবেন। সবমিলিয়ে, বছর ভালো হবে কিন্তু স্বাস্থ্য নিয়ে সতর্ক থাকবেন।