তুলা রাশির জাতক-জাতিকার ২০১৮ সালটি কেমন যেতে পারে

তুলা রাশি (Libra) - [ ২৪ সেপ্টেম্বর-২৩ অক্টোবর ]


শাসক গ্রহ : শুক্র।
শুভ সংখ্যা : ৬।
বৈশিষ্ট্য : বাতাস।
রং : সবুজ, ফিরোজা, আকাশি ও সাদা।
রত্ন : পান্না, ফিরোজা, ওপাল, ক্যাটস আই।
ধাতু : তামা ও ব্রোঞ্জ।
শুভ দিন : শুক্রবার।
সঙ্গী/সঙ্গিনী : কুম্ভ, মিথুন।
প্রতীক : বিচারক, ব্যবস্থাপক, কূটনৈতিক প্রতিনিধি।
বায়বীয় বৈশিষ্ট্য : স্নেহপরায়ণ, সতর্ক শৈল্পিক, কষ্টসহিষ্ণু সম্মানিত, ন্যায়পরায়ণ, সহানুভূতিশীল।
ব্যক্তিত্ব : শিষ্টাচারী, কূটনৈতিক আকর্ষণীয়, সতর্ক হেঁয়ালি, কষ্টসহিষ্ণু, পরিবর্তনশীল।
বিখ্যাত ব্যক্তি : আলফ্রেড নোবেল, আইজেন হাওয়ার, জিমি কার্টার, মহাত্মা গান্ধী, স্যার সৈয়দ আহমদ, এপিজে আবদুল কালাম, উইলিয়াম ফকনার, মাও সে তুং, বেগম আখতার, ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগর, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, হুমায়ূন আহমেদ, সৈয়দ আবুল মকসুদ, হাবিব।

আপনি যখন তুলা


তুলা জাতকেরা খুবই বুদ্ধিমান। একই সঙ্গে তারা চরমভাবে সরল। সহজেই এরা অন্যের প্রতারণার শিকার হয়। তারা কথা বলে আপনার কান পাকিয়ে ফেলবে, কিন্তু একই সঙ্গে তারা আপনার খুব ভালো শ্রোতাও হবে। তুলারা অস্থির প্রকৃতির মানুষ। কিন্তু কোনো কাজে কদাচিত্ তারা তাড়াহুড়ো করে। কথাগুলো শুনে বিভ্রান্ত হয়ে যেতে পারেন। কিন্তু এই রাশির কার্যকলাপ, বৈশিষ্ট্যের মধ্যে এত হতাশাব্যঞ্জক অসামঞ্জস্য কিংবা ধারাবাহিক স্থিরতার অভাব রয়েছে যে অন্য মানুষ তো বটেই, তারা নিজেরাও একেক সময় নিজেদের আচরণে অবাক হয়ে যায়। এই রাশির জাতকের ব্যক্তিত্বের মধ্যে এ রকম একটা সমন্বয় পাওয়া যায়, কিন্তু সেটা দিনের অর্ধেকটার জন্য। দিনের বাকি অর্ধেকটা সময় সে বিরক্তিকর, ঝগড়াটে, জিদি, অস্থির, হতাশ ও বিভ্রান্ত হয়ে থাকে। এমন কোনো তুলা জাতককেই খুঁজে পাওয়া যাবে না, যার হাসিটা এক টুকরো নরম সাদা মেঘের মতো সুশ্রী নয়। তুলারা মানুষ ভালোবাসে, কিন্তু অনেক মানুষের ভিড় তাদের অপছন্দ। শান্তির পায়রাদের মতোই সুশীলভাবে তারা অন্যদের ঝগড়া-বিবাদে মধ্যস্থতা ও মীমাংসার জন্য এগিয়ে যায়। তারা সুশীল এবং তাদের সঙ্গ আনন্দদায়ক। অনেক মানুষই আপনাকে বলবে যে, তুলা হলো ভালোবাসা, সৌন্দর্য, মিষ্টতা, আলোর রাশি। সেটা ভালো, যতক্ষণ এভাবে চলছে। কিন্তু গন্তব্যে পৌঁছাবার আগেই থেমে যাওয়া তার অভ্যাস। তুলার হাসি শক্ত একটা চকলেটকেও নিমিষে গলিয়ে দিতে পারে। আর যখন এই হাসি আপনার উপর পূর্ণ প্রভাব বিস্তার করে, তখন একদম বদখত মুখটিকেও আপনার চমত্কার সুন্দর বলে মনে হবে। প্রথমে তারা কথার ঝড় বইয়ে দেবে এবং একাই কথা বলে পুরো আলোচনাটা মুখর করে রাখবে। প্রশংসনীয় আগ্রহের সঙ্গে শ্রোতারাও মনোযোগ দিয়ে শুনবে। বলাবাহুল্য ছন্দপতনেও কোনো কমতি নেই তাদের। তুলা মাঝে মাঝে ছ্যাবলামি করে বসে, যা তার বড় দোষ। তারা অনেক সময় মানসম্মানের ধার ধারে না, বরং উল্টাপাল্টা কথা বলে বসে। সঙ্গে উল্টাপাল্টা কাজও করে। এর ফলে বেশ ঝামেলা পোহাতে হয়।

কেমন যাবে ২০১৮ বিশেষজ্ঞের চোখে


২০১৮ সালের তুলা রাশিফল অনুযায়ী, বছরের শুরু দীপ্তিময় হবে। কিন্তু ব্যবহারে আক্রমণতা থাকবে যাকে নিয়ন্ত্রণ করতে হবে। বৈবাহিক এবং পারিবারিক জীবনে সুখ-শান্তির জন্য এটা দরকার। জানুয়ারী থেকে মার্চ পর্যন্ত স্বাস্থ্য সম্পর্কিত কিছু সমস্যা দেখা দিতে পারে। কথাবার্তা ভেবে-চিন্তে বলা উচিৎ, নাহলে কেউ আপনার কথার জন্য আঘাত পেতে পারে। এই বছর কর্মক্ষেত্রে বিচার মূর্ত রূপ নেবে যা আপনার জন্য অনুকূল হবে। অলসতা থেকে দূরে থাকুন। সহকর্মীদের ব্যবহার সাধারণ থাকবে। আপনাকে আপনার ক্ষমতার প্রয়োগ করতে হবে। জানুয়ারী থেকে মার্চ পর্যন্ত আয় বৃদ্ধি হবার সম্ভাবনা রয়েছে। এরপর আপনার প্রচেষ্টা নতুন ক্ষেত্রের দরজা খুলবে। পারিবারিক জীবনে সন্তোষ এবং সুখের অভাব অনুভব করতে পারেন। আপনি নিজেকে পরিজনদের থেকে দূরে মনে করতে পারেন। এটাও হতে পারে যে আপনি পরিবারকে ঠিক-ঠাক সময় দিতে পারবেন না। কিছু ছোটো এবং বড় যাত্রা হতে পারে। সন্তানরা আনন্দিত থাকবে এবং জীবনের মজা ওঠাবে। শিক্ষার্থীদের কঠিন পরিশ্রম করতে হবে এবং তারা তার ফলও পাবে। মার্চের পর বিবাহিত জীবন ভালো হবে। সব মিলিয়ে, এই বছর আপনার জন্য ভালোই থাকবে। আপনাকে আয়ের নতুন পথ খোঁজার জন্য মনোযোগ দিতে হবে।