বৃষ রাশির জাতক-জাতিকার ২০১৮ সালটি কেমন যেতে পারে

বৃষ রাশি (Taurus) - [ ২১ এপ্রিল - ২১ মে ]


শাসক গ্রহ : শুক্র।
শুভ সংখ্যা : ৬।
বৈশিষ্ট্য : মৃত্তিকা।
রং : আকাশি, নেভি ব্লু, লাল, কমলা ও সাদা।
শুভরত্ন : হীরা, পোখরাজ ও পান্না।
ধাতু : তামা, ব্রোঞ্জ।
শুভ দিন : শুক্রবার।
সঙ্গী/সঙ্গিনী : মকর, কন্যা, কর্কট।
প্রতীক : নির্মাতা বা উৎপাদক।
মৃন্ময় বৈশিষ্ট্য : সদয় অধ্যবসায়ী, উদ্যমী দৃঢ়, রীতিপরায়ণ সঙ্গীত অনুরাগী।
ব্যক্তিত্ব : অধ্যবসায়ী, আত্মকেন্দ্রিক, শৈল্পিক, সদয় বাস্তববাদী, বৈষয়িক, সতর্ক বিশ্বাসী, ধৈর্যশীল, একরোখা।
বিখ্যাত ব্যক্তি : রবীন্দ্রনাথ ঠাকুর, উইলিয়াম শেক্সপিয়ার, ওমর খৈয়াম, মানিক বন্দোপাধ্যায়, ফ্লোরেন্স নাইটিঙ্গেল, প্রীতিলতা ওয়াদ্দার, বার্ট্রান্ড রাসেল, ড. হুমায়ুন আজাদ, লেলিন, কার্ল মার্কস, জাহানারা ইমাম, আইজ্যাক নিউটন, ড. কুদরত-ই-খোদা, কলিম শরাফী, ফজলে হাসান আবেদ, ড. দেবপ্রিয় ভট্টাচার্য, নিয়াজ মোর্শেদ।

আপনি যখন বৃষ


বৃষ রাশির জাতকদের চোখের দৃষ্টি প্রশান্ত, নির্মল ও স্থির হয়। বৃষরা বিপরীত লিঙ্গের প্রতি দারুণভাবে আকৃষ্ট হয়। তারা সময়ের মতোই ধৈর্যশীল আর বনানীর মতোই গভীর এবং নির্ভর করার মতো শক্তিমান, যে শক্তি দিয়ে সে পর্বতও সরিয়ে দিতে পারে। কিন্তু সে জেদি। বৃষের কাছ থেকে অর্থ-সম্পদ খুব কমই আলাদা হতে দেখা যায়। কষ্টজনক হলেও সত্য যে, বৃষরা তাদের টাকা-পয়সার সঙ্গে ক্ষমতার প্রতিও বেশ আগ্রহী। এটি প্রয়োগের জন্য যতটা নয়, তারচেয়েও বেশি তার মনের স্বস্তির জন্য। টাকা-পয়সার পাশাপাশি তার যে ক্ষমতাও রয়েছে, তা যখন সে বুঝতে পারে শুধু তখনই সে নিরাপদ বোধ করে। বৃষ রাশির জাতক ও জাতিকারা বেশ স্বাস্থ্যবান আর শক্ত শারীরিক কাঠামোর অধিকারী হয়। তাদের অসুস্থ হয়ে বিছানায় পড়তে হলে যথেষ্ট কারণ থাকতে হবে। কিন্তু একবার বৃষ যদি বিছানায় পড়ে তো সেরে উঠতেও তার প্রচুর সময় লাগে। ঠাণ্ডা প্রায়শই তার গলা ফোলার কারণ হয়ে দাঁড়ায়, আর খাবারের প্রতি তার অতি আগ্রহ ও ভালোবাসা ওজনটাও বাড়িয়ে দেয়। খাবারের প্রতি তীব্র আগ্রহের ব্যাপারে বৃষকে পেটুক বলে আখ্যা দেওয়ার কোনো মানে নেই। বৃষ মনে করে যে, সে মোটেও জেদি নয়, সে হলো ধৈর্যশীল। বৃষ নিজের অবস্থান ও মতামতের ক্ষেত্রে আঠার মতো লেগে থাকে। এমনকি পরিণত চিন্তাবুদ্ধি ও ধৈর্যশীলতার চমত্কার স্বাক্ষরও রাখতে সক্ষম। হিংসা বৃষের সবচেয়ে বড় দোষ। তারা নিজেরা সৃষ্টি করতে পারে, নিজেরা ভাঙতে পারে, নিজেরা বিশ্লেষণ করতে পারে। তাই তারা মেনে নিতে চায় না অন্যরাও বড় কিছু করুক। তারা চায় সবাই তাদের উপর নির্ভরশীল হোক। একগুঁয়েমি মনোভাব ষাঁড়ের একটা বড় বৈশিষ্ট্য, বৃষেরও। নিজের সাফল্যগুলো তাকে ভীষণভাবে অহংকারী করে তোলে এবং সে চায় তার উন্নয়ন যেন কেবল তার হাতে হয়।

কেমন যাবে ২০১৮ বিশেষজ্ঞের চোখে


এই বছর আপনি আপনার স্বভাবে কিছু আক্রমণাত্মকতা দেখা দিতে পারে যা বিরূপ প্রভাব ফেলতে পারে। স্বাস্থ্যের প্রতি নজর দিন। ধীরে ধীরে আপনার মধ্যে ইচ্ছে-শক্তির বিকাশ হবে এবং এটা যে কোন কিছু অর্জন করতে আপনাকে সাহায্য করবে। সাফল্য পাবার জন্য সারা বছর কঠোর পরিশ্রম করতে হবে। কাজে কিছু হতাশার সম্ভাবনা রয়েছে। অক্টোবরের পর, আয় বৃদ্ধি পাবে এবং আপনার বৈবাহিক জীবনে সুখ লাভ হবে। ২০১৮ সালের বৃষ রাশিফল অনুসারে, কিছু ছোটো ভ্রমণ ভালো ফল দেবে, আপনি তীর্থযাত্রাতেও যেতে পারেন। সন্তানের ভালো উন্নতি হবে এবং তারা ভালো প্রদর্শন করবে। বিরোধ এবং সংঘর্ষ এড়িয়ে চলুন যা সম্পত্তির ক্ষতি করে আপনাকে অসুবিধায় ফেলতে পারে। বছরের প্রথম দুই মাস বিতর্ক বা কলঙ্ক থেকে দূরে থাকুন, এটা আপনার ভাবমূর্তি নষ্ট করবে। তবে যাইহোক, আপনি জীবনে যেকোনো প্রতিযোগিতার সম্মুখীন থাকতে প্রস্তুত থাকবেন । স্বাস্থ্যের প্রতি সচেতন হতে হবে, বিশেষ করে অতিরিক্ত খাবার খাবেন না এবং নিজের ওজন নিয়ন্ত্রণে রাখুন। আপনি আপনার জীবনসঙ্গীর সাথে বা কোনো ধর্মীয় ক্রিয়াকলাপে অর্থ খরচ করতে পারেন। সবমিলিয়ে, ২০১৮ আপনার জন্য সামান্য থাকবে তবে আপনি অনেক নতুন জিনিস শিখবেন। আপনি সুন্দর বৈবাহিক জীবন এবং আর্থিক অবস্থা পাবেন।