মিথুন রাশির জাতক-জাতিকার ২০১৮ সালটি কেমন যেতে পারে

মিথুন রাশি (Gemini) - [ ২২ মে - ২১ জুন ]


শাসক গ্রহ : বুধ।
শুভ সংখ্যা : ৫।
বৈশিষ্ট্য : বাতাস।
রং : হালকা সবুজ, আকাশি, কমলা ও লাল।
ধাতু : রুপা ও প্লাটিনাম।
রত্ন : পান্না, ফিরোজা, জেড ও বেরিল।
শুভ দিন : বুধবার।
সঙ্গী/সঙ্গিনী : কুম্ভ, তুলা, সিংহ।
প্রতীক : যমজ, শিল্পী বা আবিষ্কারক।
বায়বীয় বৈশিষ্ট্য : বাচাল, অস্থির, বহুমুখী, চতুর, উচ্ছাস স্পষ্টরূপে প্রকাশক্ষম।
ব্যক্তিত্ব : খামখেয়ালি ও স্ববিরোধী, মানসিকভাবে প্রাণবন্ত, অসহিষ্ণু, শৈল্পিক, রসিক, বহুমাত্রিক।
বিখ্যাত ব্যক্তি : কাজী নজরুল ইসলাম, শেখ সাদী, ইয়েটস, পুশকিন, রাজা রামমোহন রায়, এমারসন, চার্লস রিড, রানি ভিক্টোরিয়া, মার্শাল টিটো, চে গুয়েভারা, নিকোল কিডম্যান, মেরিলিন মনরো, নির্মলেন্দু গুণ, কবরী সারওয়ার, ফররুখ আহমদ, ড. শহিদুল আলম, মুনতাসীর মামুন, হুমায়ূন ফরিদী।

আপনি যখন মিথুন


মিথুন পুরুষ বা নারীকে বেশির ভাগ সময় রক্ষণশীল হিসেবে দেখা যায়। মিথুনেরা সাধারণত অন্যদের তুলনায় আকর্ষণীয়ভাবে চিকন, লম্বা, প্রাণশক্তিপূর্ণ হয়; যদি না তাদের উপর গ্রহ-নক্ষত্রের নেতিবাচক প্রভাব থাকে। লেখালেখির সঙ্গে মিথুনের একটা অদ্ভুত যোগাযোগ রয়েছে। এই রাশি নিজেই লেখালেখির ক্ষমতাকে নিয়ন্ত্রণ করে। তাই প্রায় সব মিথুনই যেকোনো একটা বুদ্ধিদীপ্ত মন্তব্য করে বুদ্ধিমত্তার সঙ্গে আরও কিছু শব্দ সহজেই জুড়ে দিতে পারে। প্রচুর সংখ্যক মিথুন আছেন; যারা বিজ্ঞাপনচিত্র, ভাষণ, প্রামাণ্য চিত্র, নাটক, বই ইত্যাদি লেখালেখির সঙ্গে জড়িত। কিন্তু বইগুলো হবে উপন্যাস, পাঠ্যবই, বাস্তবভিত্তিক কাহিনি কিংবা জীবনবৃত্তান্ত। মিথুনেরা সন্দেহবাতিক একটু বেশি, যা অনেক সময় ভারি ঝামেলার সৃষ্টি করে। তারা ভাবগম্ভীর এবং অনেক সময় তীব্র বদমেজাজি হয়। তারা অনেকটা খেয়ালি মনোভাবের। মিথুনদেরকে কোনো মানসিক ক্ষিপ্রতার চ্যালেঞ্জ করাটা সম্পূর্ণ বৃথা, কেননা তারা কথা দিয়ে নিজেদেরকে খুব ভালোই প্রমাণ করতে পারে, আর খুব সহজেই তা করতে পারে। তারা নিজের পায়ে দাঁড়ানো অবস্থায় কিংবা অন্য যেকোনো অবস্থায়ই খুব তীক্ষভাবে বিদ্রূপাত্মক হতে পারে, আর তারা চালাকিতে প্রায় সবাইকেই ছাড়িয়ে যাওয়ার সামর্থ্য রাখে। কিছু কিছু মিথুন জাতক-জাতিকা অন্য যারা ধীর-স্থিরভাবে চিন্তা করে অভ্যস্ত তাদেরকে নিজেদের ক্ষীপ্র মানসিক ক্ষমতার দ্বারা বোকা বানিয়ে কিংবা চিন্তামগ্ন করে তুলে একধরনের দুষ্টু প্রকৃতির আনন্দ উপভোগ করে থাকে। মিথুনদের সবচেয়ে আলোচিত বিষয় হলো দ্বৈততা। তারা দুটো কাজ একসঙ্গে খুব সহজেই করতে পারে। প্রত্যেক মিথুনের মধ্যেই নিজেদের ভেতরের আসল লক্ষ্য আর উদ্দেশ্যকে চেপে রাখার একটা দৃঢ় সংকল্প থাকে।

কেমন যাবে ২০১৮ বিশেষজ্ঞের চোখে


মিথুন রাশির জাতকদের প্রকাশ করার ক্ষমতা সারা বছর সাহায্য করবে। তবে প্রথম মাসের মধ্যে আপনি আপনার কথা-বার্তায় সংযত রাখুন নাহলে বিবাদে জড়িয়ে পড়তে পারেন। আপনি কাজের জন্য আপনার বাড়ি থেকে দূরে যেতে পারেন এবং এর জন্য আপনার ভালো উপার্জনও হতে পারে। কিন্তু, এটি ভালোবাসার মানুষজন থেকে আপনাকে দূরে রাখবে। সুতরাং, ব্যক্তিগত জীবন এবং পেশাগত জীবনের মধ্যে ভারসাম্য রাখার প্রয়োজন রয়েছে। ২০১৮তে মিথুন রাশির জ্যোতিষ গণনা অনুসারে, সন্তানদের স্বভাবে চঞ্চলতা বজায় থাকবে । কিন্তু তারা নতুন জিনিস শিখতে আগ্রহী হবে এবং বিভিন্ন ক্ষেত্রে তারা ভালো প্রদর্শন করবে। যদি আপনি অবিবাহিত হন ডিসেম্বরের মাঝামাঝি পর্যন্ত আপনি মনোমত জীবনসঙ্গীর সাথে বন্ধনে জড়িয়ে পড়তে পারেন। বছরের শেষ ভাগে ব্যয় অত্যধিক হতে পারে। আপনার স্বাস্থ্য ওঠাপড়া করতে পারে এবং বায়ুর রোগ, গাঁটে ব্যথা ইত্যাদি সমস্যা দেখা দিতে পারে। ভারি খাবার খাবেন না। এই বছর ব্যবসায় অনেক লাভ পাবেন। আপনার অতীতের কঠিন পরিশ্রম পেশাগত সাফল্যের ভিত বানাবে। সর্বোপরি, এই বছর আপনাকে উন্নতি এবং সফলতার অনেক সুযোগ প্রদান করবে।