মেষ রাশির জাতক-জাতিকার ২০১৮ সালটি কেমন যেতে পারে

মেষ রাশি (Aries) - [ ২১ মার্চ - ২০ এপ্রিল ]


শাসক গ্রহ : মঙ্গল।
শুভ সংখ্যা : ৯।
বৈশিষ্ট্য : আগুন।
রং : লাল, সাদা, গোলাপি ও লাল-সাদা মেশানো।
শুভ রত্ন : রুবি, ব্লাড স্টোন, রক্ত প্রবাল ও হীরা।
ধাতু : লোহা, ইস্পাত।
শুভ দিন : মঙ্গলবার।
সঙ্গী/সঙ্গিনী : ধনু, সিংহ।
প্রতীক : যোদ্ধা বা অগ্রগামী।
আগ্নেয় বৈশিষ্ট্য : কৌতূহলী, ইতিবাদী, কর্মতত্পর, মনোলোকবাসী, উদ্যমী, আবেগপ্রবণ।
ব্যক্তিত্ব : উদ্যমী, আবেগপ্রবণ, কর্মতত্পর, কৌতূহলী, উষ্ণতায় আকর্ষিত আর অনেক সময় উগ্রও বটে।
বিখ্যাত ব্যক্তি : ম্যাক্সিম গোর্কি, অধ্যাপক মোজাফর আহমেদ, ভিনসেন্ট ভেন গগ, চার্লি চ্যাপলিন, এডলফ হিটলার, দেকার্ত, ওয়ার্ডসওয়ার্থ, জ্যাকি চেন, জুয়েল আইচ, ড. কামাল হোসেন, সৈয়দ আলী আহসান, সাহাবুদ্দিন আহমেদ, সৈয়দ আমির আলী, জাতীয় অধ্যাপক নুরুল ইসলাম, নাসির উদ্দীন ইউসুফ, সাকিব আল হাসান।

আপনি যখন মেষ


রাশিচক্রের প্রথম রাশি হলো মেষ। রাশিচক্রে মেষ নবজাতক এক শিশু, সম্পূর্ণভাবে যে তার নিজের চিন্তাতে মগ্ন। তার কাছে নিজের প্রয়োজনীয়তাই মুখ্য। কোনো মেষ জাতকের মনে নতুন কোনো ভাব বা পরিকল্পনার উদয় হলে সে তাত্ক্ষণিক সেটা প্রকাশ করতে ব্যস্ত হয়ে পড়ে। সে হয়তো কোনো দ্বিধা-দ্বন্দ্ব বা সংকোচ ছাড়াই তার বন্ধুকে ভোর চারটায় ফোন করে বসবে। শিশুদের মতোই মেষেরাও ভাবে জগতটা শুধু তাদের জন্যই তৈরি। মেষ জাতকেরা খুবই ‘সরাসরি’ গোছের মানুষ। জটিলতা, প্রতারণা, ঠকানো ইত্যাদি মেষ জাতকদের বিষয় নয়। মেষ জাতকেরা বেশ খোলামেলা মেজাজের এবং চিত্তাকর্ষী সততার অধিকারী হওয়া সত্ত্বেও বড় অঙ্কের আর্থিক ঝুঁকি তেমন একটা নেন না। তারা জীবন অত্যন্ত সাহসিকতা, কর্মোদ্দীপনা আর উদ্যোগের সঙ্গে যাপনে অভ্যস্ত। তারপরও তাদের সাহসী চরিত্রগুণেও একটা অদ্ভুত দুর্বলতা রয়েছে। এই রাশির জাতকেরা কখনো কখনো হয়তো ঘরের চারপাশে চকিতে তাকিয়ে নেয় এবং যদি তাদের মধ্যে এ ব্যাপারটি লক্ষ করেন, তবে বুঝে নেবেন সে আর আপনার সঙ্গে এখন কথা বলতে আগ্রহী নন। তার মনে এখন অন্যকিছু ঢুকেছে এবং আপনাকে সে এই মুহূর্তে ভুলে গেছে। মেষ জাতকদের ধৈর্যশক্তিটাও একটু কম। একজন মেষ জাতকের শারীরিক কাঠামো দেখে শনাক্ত করতে পারাটা খুব সহজ। এদের শারীরিক অবকাঠামোটা স্থির, প্রায়শই তীক্ষ, অবশ্য মাঝে মাঝে নম্র ও অস্পষ্ট। প্রায়শ তাদের স্পষ্ট ভুরুযুগল নাকের মাঝে এসে মিলিত হয়ে যায় এবং মেষের চিহ্নটা তৈরি করে। এই রাশির জাতকেরা খুব সাহসী হন। যতবারই ব্যর্থ হন, তারা আবারও একই উদ্দীপনা নিয়ে চেষ্টায় লিপ্ত হন। মেষ জাতকেরা এটা-ওটা অনেক কিছুকেই বিশ্বাস্য করে তুলতে পারে, তারা সুন্দর অনেক স্বপ্নের জালও কারও মধ্যে জন্ম দিতে সক্ষম, কিন্তু তারা শিশুসুলভ মিথ্যা আশ্বাসটি দিতে অক্ষম। অতিমাত্রায় আত্মবিশ্বাস অনেক মেষকে অথৈ সাগরে ফেলে দেয়। দিগ্বিদিক জ্ঞানশূন্য হয়ে অনেক অপকর্ম করে বসে তখন। একরাশ হতাশা ওই সময় এমনভাবে তাকে গ্রাস করে যে, পরাজয়ের ভয়ে জীবনের বাকি কাজগুলো করার ইচ্ছা আর থাকে না।

কেমন যাবে ২০১৮ বিশেষজ্ঞের চোখে


২০১৮ সালের মেষ রাশিফল অনুসারে বছরের শুরু ভরপুর শক্তি ও দৃঢ়তার সাথে হবে। সঠিক সিদ্ধান্ত সারা বছর ভালো খবর নিয়ে আসবে। পারিবারিক জীবন বিশৃঙ্খল হতে পারে, আপনি ব্যস্ত সময়সূচী এবং অসময়ে খাওয়ার কারণে বাড়িতে তৃপ্তি এবং সুখের অভাব বোধ করবেন। বছরের প্রথম দুই মাস স্বাস্থ্য ভালো নাও থাকতে পারে। পেশাগত দিকে এই বছর আপনাকে উন্নতির শিখরে নিয়ে যাবে, আপনার আয় বৃদ্ধি পেতে পারে। দূরে যাত্রা ফলপ্রসূ হবে এবং ভালো ফলাফল দেবে। অক্টোবরের মাঝামাঝি সময়ের পর, আয় কমতে পারে এবং এই কারণে কঠোর পরিশ্রম দরকার। আপনার সন্তানদের স্বাস্থ্যে কিছু সমস্যা দেখা দিতে পারে, তাই সাবধানতা অবলম্বন করুন। বৈবাহিক জীবন আরও সময় ও অঙ্গীকার দাবি করবে এবং সাধারনত আপনি অন্যের হৃদয় জয় করতে সক্ষম হবেন। মাঝে মাঝে কাজ থেকে বিচ্ছিন্ন হতে পারেন। সব মিলিয়ে, আপনার জন্য এটি ভালো এবং উন্নত বছর।