মীন রাশির জাতক-জাতিকার ২০১৮ সালটি কেমন যেতে পারে

মীন রাশি (Pisces) - [ ১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ ]


শাসক গ্রহ : বৃহস্পতি।
শুভ সংখ্যা : ৭।
বৈশিষ্ট্য : পানি।
রং : সাদা, নীল, সবুজ।
ধাতু : রুপা।
রত্ন : রক্ত প্রবাল, হলুদ পোখরাজ, মুনস্টোন।
শুভ দিন : বৃহস্পতি ও সোমবার।
সঙ্গী/সঙ্গিনী : কর্কট, বৃশ্চিক।
প্রতীক : মাছ বা কবি।
জলীয় বৈশিষ্ট্য : শান্ত, সদয়, স্পর্শকাতর, প্রায়ই বিমর্ষ, নৈর্ব্যক্তিক আমুদে।
ব্যক্তিত্ব : গোপনীয়তাপ্রিয়, আধ্যাত্মিক, কাব্যিক, মেজাজি সংবেদনশীল, বাস্তবতাবর্জিত, আত্মোৎসর্গকারী, পলায়নপর, ভদ্র, উদ্দেশ্যহীন।
বিখ্যাত ব্যক্তি : আলবার্ট আইনস্টাইন, জন স্টাইনবেক, ভিক্টর হুগো, ইউরি গ্যাগারিন, বব ফিশার, লিজ টেলর, সম্রাট হুমায়ুন, গ্রাহাম বেল, ইবসেন, আল্লামা ইকবাল, জাদুকর পিসি সরকার, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, কাইয়ুম চৌধুরী, ফেরদৌসী প্রিয়ভাষিণী, ফরিদুর রেজা সাগর, তামিম ইকবাল।


আপনি যখন মীন


মীনের স্বভাবে অন্যান্য রাশিগুলোর বৈশিষ্ট্যের মিশ্রণ থাকে, আর সেটা বহন করা একজন মীন জাতকের পক্ষে যথেষ্ট কঠিন হয়ে দাঁড়ায়। যত বেশি শৈল্পিক ও সৃষ্টিশীল পরিবেশ হবে, যত বেশি অবসর এবং দুর্বোধ্য পরিবেশ হবে তত বেশি এমন স্থানে মীনকে খুঁজে পাওয়া যাবে। বিয়ের সূত্রে কিংবা উত্তরাধিকার সূত্রে না পেলে মীনদের মধ্যে কাড়ি কাড়ি টাকাওয়ালা মানুষ তেমন একটা নেই। তাই বলে টাকার বিরুদ্ধে তাদের কোনো ক্ষোভ নেই। আর দশটা রাশির মানুষরা যাকে পুরোনো কয়েন হিসেবে বিবেচনা করেন, মীন সেগুলো আনন্দ সহকারে গ্রহণ করে নিজের কাছে স্বযত্নে সাজিয়ে রাখবে। নেপচুনসুলভ বৈশিষ্ট্যের অধিকারী যেকোনো হূদয় সাধারণত লোভহীন হয়। মীনও তার ব্যতিক্রম নয়। তবে তাদের মধ্যে তীব্রতার অভাব লক্ষ্য করা যায়। আর সবচেয়ে গুরুত্বপূর্ণ হলো, এরা ভবিষ্যতের ব্যাপারে পুরোপুরি পরোয়াহীন হয়। আশপাশের সবাই যখন মাথা গোঁজার ঠাঁই খুঁজতে ফ্ল্যাটের দাম কমলো কী বাড়লো সেই চিন্তাতে অধীর, মীন হয়তো তখন ভাবছেন নিজের পছন্দের কোনো পারফিউম একটা এক্সট্রা কিনে রাখার কথা। বর্তমানকে ঠাণ্ডা মাথায় মেনে নেওয়ার ক্ষমতা রয়েছে। মীনের কল্পনাশক্তি ও বুদ্ধিমত্তা যেখানে প্রয়োগের সুযোগ আছে সেখানে মীন দারুণ জনপ্রিয়তা অর্জন করতে পারে। এদের শৈল্পিক প্রতিভা অসাধারণ। যুক্তি প্রয়োগে কোনো জিনিস অনুধাবনের চেয়ে সামান্য মনোযোগেই তারা অনেক জটিল সমস্যার গভীরে প্রবেশ করতে পারে। তারা বিশ্বস্ত, গৃহবিমুখী, দয়ালু ও সংযমী। নতুন নতুন আইডিয়া তাদের মাথা থেকে বের হয়। আন্তরিক আচরণ ও অলসতাপূর্ণ ভালোমানুষীর কারণে তারা সবাই খুব দ্রুত সবার প্রিয় মানুষটি হয়ে ওঠেন। নিজেদের স্বপ্ন এবং জীবনযাপনের ব্যাপারে নিজস্ব স্টাইলের ক্ষেত্রে প্রতিবন্ধকতা ছাড়া অন্য সব বাধার ব্যাপারেই তারা খুবই নির্লিপ্ত। অপমান, অপবাদ, ঝগড়া-বিবাদ এসব ব্যাপারেও তারা একেবারেই ভাবলেশহীন। মীন হলো অন্য রাশিগুলোর বৈশিষ্ট্য নিয়ে গঠিত একটি জটিল রাশি।

কেমন যাবে ২০১৮ বিশেষজ্ঞের চোখে


মীন রাশির জাতকরা সংবেদনশীল হন, ভেতর এবং বাইরে দুদিক থেকেই। সারা বছর; বিশেষত অক্টোবর পর্যন্ত, স্বাস্থ্যের প্রতি বিশেষ যত্ন নেওয়া উচিৎ। তারপর তারা সুন্দর জীবন উপভোগ করতে সক্ষম হবে। প্রয়োজনের অতিরিক্ত মানসিক চাপ এবং অনেক বেশী কাজকর্ম আপনার শরীর খারাপ করতে পারে। কর্মক্ষেত্রে আকাঙ্ক্ষিত ফলাফল পাবার জন্য আপনি অতিরিক্ত প্রচেষ্টার ওপর বিশ্বাস রাখেন। বরিষ্ঠরা আপনার কাছ থেকে শ্রেষ্ঠ পরিনাম আশা করবে, আর এই কারণে আপনার ওপর চাপ আসতে পারে। আর্থিক দিক দিয়ে জানুয়ারী ঝুঁকিপূর্ণ থাকবে। এমনকি ফেব্রুয়ারীতেও যেকোন বড় বিনিয়োগ স্থগিত রাখা উচিৎ। এরপর থেকে আপনার আর্থিক উন্নতি গতি পাবে এবং আপনার আয় বৃদ্ধি পাবে। অবাঞ্ছিত ভ্রমণ হতে পারে। বিবাহিত জীবন খুব ভালো হবে এবং আপনার জীবনসঙ্গী আপনাকে বিভিন্ন ভাবে সাহায্য করবে। পেশাগত কারণে স্থান পরিবর্তনও করতে হতে পারে। সন্তানদের দুষ্টুমি বাড়বে এবং তাদের ভালো-মন্দের শিক্ষা দিতে আপনাকে কঠোর হতে হবে। শিক্ষার্থীরা পড়াশুনার জন্য শর্টকাট নিতে পারে এবং তাদের স্বভাবে খামখেয়ালী দেখা দিতে পারে, তবে লেখাপড়ায় মন দিতে হবে। আপনিও জীবনে শর্টকাট নিতে চেষ্টা করতে পারেন, তবে এটার থেকে আপনাকে বেঁচে চলতে হবে। জীবনের পথে সোজা চলায় আপনার উচিত হবে। অক্টোবরের পর, আপনি জীবনে ভালো পরিবর্তন দেখতে পাবেন।এই বছরে স্বাস্থ্যকে প্রথম প্রাধান্য দেওয়া এবং কাজ ও ব্যক্তিগত জীবনের মধ্যে সাম্য বজায় রাখা আপনার উচিৎ।